দি পাওয়ার অফ ডিসিপ্লিন

By:

Format

হার্ডকভার

Country

বাংলাদেশ

188

আপনি কি আপনার লক্ষ্য অর্জনের জন্য সপ্তাহ, মাস এমনকি বছরের পর বছর চেষ্টা করছেন কিন্তু ব্যর্থ হচ্ছেন? আপনি কি সফল হওয়ার আশা ছেড়ে দিয়েছেন কারণ আপনার ব্যর্থ চেষ্টায় আপনি বিশ্বাস করতে বাধ্য হয়েছেন যে, সাফল্য শুধুমাত্র কিছু মানুষের জন্যই নির্দিষ্ট।
যদি আপনার কোনটির উত্তর ‘হ্যাঁ’ হয় চিন্তা করবেন না, এখনও আপনার সফল হওয়ার সম্ভাবনা রয়েছে! জীবনে কোনোকিছু অর্জন করার পূর্বশর্ত হলো আত্মনিয়ন্ত্রণের একটি শক্ত ভিত্তি। প্রতিভা, বুদ্ধিমত্তা, দক্ষতা, ইতিবাচক চিন্তাভাবনা, আত্মসমর্থন এবং স্বপ্ন ফলক লক্ষ্য অর্জনের পথে এক একটি অংশ মাত্র। আপনি যদি আপনার স্বপ্নকে বাস্তবে পরিণত করতে চান তবে আত্মনিয়ন্ত্রণের কোনো বিকল্প নেই।
আত্মনিয়ন্ত্রণ যে কোনো কঠিন পরিস্থিতিতে আপনাকে আপনার কাজে নিমগ্ন রাখবে এমনকি যখন মনে হচ্ছে আপনি ব্যর্থতা থেকে এক ধাপ দূরে আছেন তখনও। এটি আপনাকে মানসিক দৃঢ়তা দেবে যা আপনাকে আপনার সমস্ত সীমাবদ্ধতাকে ডিঙিয়ে এবং আপনার লক্ষ্য অর্জনের পথে সমস্ত বাধাকে অতিক্রম করতে সাহায্য করবে।
আপনি কেমন বোধ করবেন যদি আমি আপনাকে বলি যে আপনার লক্ষ্য অর্জনে ব্যর্থতার কারণ আপনার আলস্য বা উদ্যমহীনতা নয়, বরং এর প্রকৃত কারণ হলো আপনাকে কখনোই আত্মনিয়ন্ত্রণ অনুশীলন করতে শেখানো হয়নি। মানুষ আত্মনিয়ন্ত্রণের ক্ষমতা নিয়ে জন্মায় না। ড্রাইভিং বা টেনিস খেলার মতো, এটি এমন একটি দক্ষতা যা আপনি শিখতে পারেন। দি পাওয়ার অফ ডিসিপ্লিন-এ আপনি আত্মনিয়ন্ত্রণ স¤পর্কে সু¯পষ্ট, বৈজ্ঞানিক ব্যাখ্যাগুলো স¤পর্কে জানতে পারবেন যার মধ্যে রয়েছে:
মস্তিষ্কের নির্দিষ্ট অঞ্চলকে টার্গেট করে কীভাবে আত্মনিয়ন্ত্রণ আয়ত্ত করা যায় :
* নেভি সীলদের আত্মনিয়ন্ত্রণের রহস্য
* জেন বৌদ্ধদের আত্মনিয়ন্ত্রণের রহস্য
কীভাবে কঠোর পরিশ্রমকে উদ্দীপনাময় করা যায় কীভাবে আপনার খারাপ অভ্যাস ত্যাগ করবেন এবং সফল ব্যক্তিদের অভ্যাস গ্রহণ করবেন আপনার অনুপ্রেরণা শেষ হয়ে গেলেও সামনে এগিয়ে যাওয়ার কৌশল এবং আরও: অনেক: কিছু…
Writer

Translator

Publisher

ISBN

9789849800927

Genre

Pages

120

Published

1st Edition, 2023

Language

বাংলা

Country

বাংলাদেশ

Format

হার্ডকভার