কমপ্লিট এডোবি ফটোশপ (সিডি সহ)

By:

Format

Hardcover

Country

বাংলাদেশ

471

লেখকের কথা
সত্যি কথা বলতে কি- শরৎ চন্দ্রের ‘শ্রীকান্ত’ যখন শেষবার পড়লাম, তখন খুব বাজে অনুভূতি হলো এবং উপন্যাসটি ভাল লাগে নি। কিন্তু প্রথমবার পড়ার পর এতই ভাল লাগলো যে, আরও একবার পড়লাম। পরে আরও একবার, এভাবে বহুবার। আর শেষবার ছিল পাঠ্য পুস্তকের জন্য ১০০ মার্কের সাবজেক্ট। বুঝুন, ব্যাপারটা! গল্পের বই হিসাবে যে বইটি এত প্রিয়-ক্লাসের বইয়ের সাবজেক্ট হলেই- কেমন যেন নিরস। যাই হোক Photoshop কিন্তু তেমন না। এই সফটওয়্যারটিতে আমি নিয়তই বিস্ময়কর নতুন জিনিস খুঁজে পাই, আর আশ্চর্য হই। আপনি যদি Photoshop এর পুরাতন ইউজার হয়ে থাকেন অথবা যদি মাত্র গতকাল আপনার মেশিনে Photoshop লোড দিয়ে থাকেন তবে আপনার জন্যও কথাটি প্রযোজ্য। Photoshop এবং এই বই দুটোতেই আপনার জন্য অপেক্ষা করছে দারুন চমক।

একথা অনস্বীকার্য যে, আমাদের দেশের একটি শিশু কথা বলা শেখার পর থেকে কখনও গ্রামাটিক্যালি ভুল বাংলায় কথা বলে না। তেমনি ইউরোপের একটি শিশু কখনও ইংরেজিতে গ্রামাটিক্যালি ভুল ইংরেজি বলে না। কথা বলার জন্য নিশ্চয় তারা কোন গ্রামার বই ব্যবহার করে না। তারা দ্যাখে, শোনে এবং বলতে শেখে। নিত্য দিনেই আমরা কত মনকাড়া ডিজাইন দেখি। এভাবে একটি সুন্দর ডিজাইন আগে দেখে নিন। পরে নিজে করুন- এটাই হচ্ছে মূল বিষয়।

আর বরাবরের মতো এবারেও বলবো, আমি অতিরিক্ত আলোচনার বদলে ব্যবহারিক প্রয়োগে বিশ্বাসী। সেই উদ্দেশ্যেই বইটি প্রোজেক্ট নির্ভর করে লেখা হয়েছে। সমস্ত চ্যাপটারের নির্ধারিত ফাইনাল প্রোজেক্টটি খুলে আগে দেখে নিন এবং পরে Step by step Instruction অনুসারে নিজেই প্রোজেক্টটি তৈরী করুন। মেনু এবং টুলবারের উপর গতানুগতিক আলোচনা বর্জন করেছি। অনেকটা প্রোজেক্ট করতে করতে সমস্ত মেনু এবং টুলবার লিখে ফেলার মত ব্যাপার।

Teach Yourself বা ‘নিজে শিখুন’- এ প্রক্রিয়া রপ্ত করার পূর্ণাঙ্গ কৌশল আলোচনা করেছি বইটিতে, একবার অনুশীলন করে দেখুন। ব্যাপারটি অপ্রত্যাশিত রকম সহজ।

এই বইয়ের পাঠক হিসেবে, আপনিই হচ্ছেন সবচেয়ে গুরুত্বপূর্ণ সমালোচক বা মন্তব্যকারী। আর আপনাদের মন্তব্য আমার কাছে মূল্যবান, কারণ আপনিই বলতে পারবেন আপনার উপযোগী করে বইটি লেখা হলো কিনা অর্থাৎ বইটি কিবাবে পাবলিস হলে আরও ভাল হতো।
সামগ্রিক ব্যাপারে আপনাদের যে কোন পরামর্শ আমাকে উৎসাহিত করবে।

বাপ্পি আশরাফ

সূচীপত্র
ভূমিকা
Photoshop In Hours
Special Effect তৈরী করা
Layer বেসিক
Pen Tool এর ব্যবহার
Mask

Writer

Publisher

ISBN

984702770051X

Genre

Pages

640

Published

Reprind, 2018

Language

বাংলা

Country

বাংলাদেশ

Format

Hardcover