ডাইনী সমাপ্তি

By:

Format

Hardcover

Country

বাংলাদেশ

627

‘ডাইনী’ আর ‘ডাইনী পুনরাগমন’ পাঠকের মনে নানা প্রশ্নের উদ্রেক করেছিল।

‘ডাইনী’, যেখানে অজ্ঞাতনামা এক লাশের সাথে পাওয়া ডায়েরিতে মৃত ব্যক্তি নিজেকে ডাইনী বলে দাবি করে। চিরযৌবন আর অমরত্ব ধরে রাখতে ডাইনীদের এক বিশেষ ধরণের ‘তামালিক’ পুরুষদের সাথে যৌন সম্পর্ক তৈরী করতে হয়। ডাইনীরা তামালিক পুরুষের প্রাণশক্তি নিজের মধ্যে ধারণ করে নেয় ফলে অকালে মৃত্যু হয় তামালিকের। ডাইনীদের মাঝে মানবিক অনুভূতি অনুপস্থিত থাকলেও মানব মনের অব্যক্ত গোপন কথা জেনে, মানুষকে নিয়ন্ত্রণ করার নিষিদ্ধ আনন্দ পায়। তবে এরা যদি সত্যি সত্যি কাউকে ভালোবেসে সন্তান ধারণ করে, তবে তাদের ডাইনী শক্তি নিঃশেষ হয়।

শেষ পর্যন্ত গল্পের ডাইনী নিজেকে সংযত করতে পারে না, ডাইনী থেকে পরিণত হয় এক সাধারণ মানবীতে, রেখে যায় উত্তরসূরিকে । কিন্তু কোথায় সে ?

সিরিজের পরবর্তী বই ‘ডাইনী পুনরাগমন’ এ শাহানা নামের মেয়েটি নিজের অলীক শক্তি আবিষ্কার করে ।

ডাইনী শক্তি ব্যবহার করে নিজের সাথে হওয়া ঘোরতর অন্যায়ের প্রতিশোধ নেয় সে। এই যাত্রায় তার সাথে পরিচয় হয় জীবনের প্রথম তামালিক পুরুষ লেখক আনোয়ার সাদাতের। গল্পের শেষে শাহানা লেখকের জন্য একটি রেস্টুরেন্টে অপেক্ষা করতে থাকে। শাহানা জানে না লেখক তার সাথে দেখা করতে আসবে কিনা। পাঠকের মনেও প্রশ্ন তৈরী হয়, আনোয়ার সাদাত কি এসেছিল ডাইনী শাহানার পাতা জালে আটকে যেতে?

সিরিজের শেষ বই ‘ডাইনী সমাপ্তি’ তে পাঠকের সব কৌতূহল মেটানোর চেষ্টা করা হয়েছে। কোথায় তবে শাহানার গন্তব্য? ডাইনী শক্তি বলে আসলেই কি কিছু আছে? থাকলে তার উৎস কোথায় ?

ডাইনী জীবনের পরবর্তী উত্তেজনাপূর্ণ যাত্রার সহযাত্রী হওয়ার আমন্ত্রণ রইলো ‘ডাইনী সমাপ্তি’ তে। (‘ডাইনী সমাপ্তি’ পড়ার আগে ‘ডাইনী’ এবং ‘ডাইনী পুনরাগমন’ পড়া থাকলে এই বইটি পাঠকের জন্য বেশি উপভোগ্য হবে বলে আমার বিশ্বাস)

Writer

Publisher

Genre

Pages

270

Published

February 2023

Language

বাংলা

Country

বাংলাদেশ

Format

Hardcover