অ্যাডভান্সড ওয়ার্ডপ্রেস (সিডি সহ)

By:

Format

Hardcover

Country

বাংলাদেশ

342

বর্তমান যুগে ইন্টারনেটের ব্যবহার দিন দিন বেড়েই চলছে। ধীরে ধীরে এটি পরিনত হচ্ছে আমাদের দৈনন্দিন জীবনের এক অবিচ্ছেদ্ধ অংশ হিসেবে। আমাদের দৈনন্দিন জীবনের বিভিন্ন প্রকার ক্ষেত্র যেমন ঃ যােগাযােগ, লেখাপড়া, বিনােদন ইত্যাদি প্রায় সকল ক্ষেত্রেই ইন্টারনেট তথা ওয়েবসাইটের ব্যবহার ও প্রয়ােজনীয়তা দিন দিন বৃদ্ধি পাচ্ছে।
তাছাড়া ব্যবসায় প্রতিষ্ঠানের ক্ষেত্রেও এর গুরুত্ব অনেক কেননা, কোন প্রতিষ্ঠানের একটি ওয়েবসাইট থাকা মানে ২৪ ঘণ্টা সেই প্রতিষ্ঠানটির সেবা চালু থাকা। আর এই ওয়েবসাইট তৈরির রয়েছে বিভিন্ন উপায়
বর্তমানে ওয়েবসাইট তৈরির একটি গুরুত্বপূর্ণ মাধ্যম হল CMS (সিএমএস-কনটেন্ট ম্যানেজমেন্ট সিস্টেম)। বর্তমানে বহু ওয়েবসাইট এই সিএমএস দিয়ে তৈরি হচ্ছে। আর বিভিন্ন সিএমএস এর মধ্যে সবচেয়ে জনপ্রিয় ও সর্বাধিক ব্যবহৃত সিএমএস হচ্ছে ওয়ার্ডপ্রেস
বর্তমানে প্রায় সব ধরনের ডাইনামিক ওয়েবসাইট তৈরিতে এটি ব্যবহার হয়ে থাকে। এটি এত জনপ্রিয় হওয়ার প্রধান কারণ হল ওয়ার্ডপ্রেস দিয়ে খুব সহজেই ওয়েবসাইট তৈরি করা যায়। ওয়ার্ডপ্রেস ব্যবহার করে যে কেউই ইচ্ছে করলে কোন প্রকার টেকনিক্যাল জ্ঞান ছাড়াই সহজে খুব সুন্দর এবং ডাইনামিক ওয়েবসাইট তৈরি করতে পারে। তাছাড়া ওয়ার্ডপ্রেস এর থিম, প্লাগইন সব বিনামূল্যে ব্যবহার করা যায়। আবার নিজের তৈরি থিম, প্লাগইন অনলাইনে বিক্রিও করা যায়।
সহজে এবং স্বল্প সময়ে ওয়ার্ডপ্রেস শেখার জন্য অ্যাডভান্সড ওয়ার্ডপ্রেস বইটি আন্যতম এক প্রয়াস। এই বইটির মাধ্যমে আপনি ওয়ার্ডপ্রেস সফটওয়্যার ইনস্টলেশন প্রক্রিয়া থেকে শুরু করে ওয়েবসাইট তৈরির প্রতিটি ধাপ সম্পর্কে সুনির্দিষ্ট ও স্পষ্ট ধারণা পাবেন। বাস্তব জীবনে কাজ করার প্রয়ােজনীয়তার তাগিদে এই বইটিতে বিভিন্ন বাস্তব ভিত্তিক প্রজেক্টের ব্যবহার বিস্তারিত ভাবে করে দেখানাে হয়েছে। তাছাড়া ওয়ার্ডপ্রেস দিয়ে তৈরি ওয়েবসাইটগুলাের বিভিন্ন সমস্যা ও তা সমাধানের উপায়সমূহ এবং পাশাপাশি বিভিন্ন টিপস এবং ট্রিক্স নিয়ে আলােচনা করা হয়েছে এই বইটিতে…….
Writer

Publisher

ISBN

9789849053729

Genre

Pages

432

Published

Published, 2022

Language

বাংলা

Country

বাংলাদেশ

Format

Hardcover